আসসালামু 'আলাইকুম হুজুর,
এই কথাগুলো লিখতে বেশ অসহ্যকর এবং লজ্জাবোধ করি, তবুও দ্বীনের গুরুত্বপূর্ণ মাস'আলা হিসেবে আমার জানা প্রয়োজন,
রোজার হালতে,
গতকাল রাত থেকে আমার উত্তেজনা বেড়ে যায়, এরপর আজকে ফজরে আমার সামনে (অথবা নফসের তাড়নায় আমি অশ্লীলতায় ডুবে যাই) কিছু অযাচিত ছবি ভিডিও আসে, আমি নিজের নফসকে নিয়ন্ত্রণে ব্যর্থ হয়ে সেগুলো আরো ঘাঁটাঘাঁটি করি, এক পর্যায় আমার উত্তেজনা চরমে উঠে আমার বীর্য বের হবে এমন- তখন আমি উপর হওয়া অবস্থায় আমার লজ্জাস্থানকে বিছানায় শক্ত করে চাপ দিয়ে রেখেছিলাম যাতে বীর্য না বের হয়,
এখানে ২টি প্রশ্নঃ ১। বীর্য বের হলো না- কিন্তু কেমন যেনো স্বাদ অনুভব করার মতো যেমনটা বীর্য বের হলে হয় বা তার কাছাকাছি, এতে তা শক্ত থেকে আস্তে আস্তে নরম হয়ে যায়-এতে কি রোজা ভঙ্গ হবে এবং ফরজ গোসল করা লাগবে?
২। শুরুতে বীর্য বা অন্য কিছু বের হয় না, পরবর্তীতে নরমাল হয়ে গেলে এবং শরীরের চাপ বন্ধ করে উঠলে বা উপর থেকে সাইড চেঞ্জ বা পিঠ দিয়ে শুলে বীর্যের মতো মনে হয়- দেখতে সাদা তার সাথে পানি মেশানো অল্প অঙ্গের অগ্রভাগে আছে তরল জাতীয়-তবে সাদা...প্রস্রাবের পর তা আর থাকে না,(অর্থাৎ নির্ণয় করতে পারি না- তখন কি হিসেবে ধরবো?) বীর্য বা অন্য মযি/ওযি বের হওয়াকে আটকানোর পর লজ্জাস্থান নিস্তেজ হয়ে আসে এবং অল্প অল্প করে বীর্যের মতো ঘন সাদা অথবা সাদা নির্ণয় করতে পারছি না-বের হয়, এটি কী বীর্য বের হওয়ার আওয়তায় পড়ে?
বীর্য আর এটার মধ্যে পার্থক্য হলো বীর্য বের হলে দ্বিতীয়বার বা তার পরের বার করতে শক্তি থাকে কম বা শক্তি/ইচ্ছা থাকে না, এটাতে আরেকবার করতে মন চায়-অর্থাৎ শক্তি/ইচ্ছা থাকে পুনরায় করার।
আজকে সকালে আমার হালত দ্বিতীয়টা ছিলো, এরপর পরবর্তীতে আমি চোখ বন্ধ করে শুয়ে থাকি, আমার কল্পনায় খারাপ চিত্রগুলো আবার আসে(আর যদি ধরে নেন কেউ আবার দেখলো-দুটোর অবস্থা ভিন্ন না সমান জানাবেন), ফলে আমার লজ্জাস্থান বিছানায় লাগলে আবার বীর্য বের হওয়ার উপক্রম হয়, এবারও চাপ দিয়েছিলাম আটকে রাখার জন্য, এরপর আমার হুঁশ ছিল না কিছু বের হয়েছে কিনা, মযি/ওযি বের হলে যেমন একটু ভিজা ভিজা লাগে-ওরকম অনুভূতি হচ্ছিলো- এটা কি আমার স্বপ্নদোষের আওতায় পড়ে না জাগ্রত হালতে?
আমার রোজা কি হবে? নাকি ভেঙ্গে গিয়ে কাযা বা কাফফারা আদায় করতে হবে?-কোনটি?
প্রিয় উস্তায, আমাকে ক্ষমা করবেন এসমস্ত নির্লজ্জ মূলক প্রশ্ন করার জন্য, আমার জানা খুব প্রয়োজন
আল্লাহ আপনাকে উত্তম বিনিওময় দিক সবিস্তারে উত্তর প্রদানের জন্য।