আইফতোয়াতে ওয়াসওয়াসা সংক্রান্ত প্রশ্নের উত্তর দেওয়া হবে না। ওয়াসওয়াসায় আক্রান্ত ব্যক্তির চিকিৎসা ও করণীয় সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন

0 votes
222 views
in বিবিধ মাস’আলা (Miscellaneous Fiqh) by (10 points)
আসসলামু আলাইকুম শায়েখ।

কানা দাজ্জালকে আল্লাহ পাক কেন সৃষ্টি করেছেন।

শয়তান দাজ্জাল কোন নবির আমল থেকে দুনিয়াতে আছে?আদম(আঃ) এর জামানা থেকে??

সৌদি আরবের পুলিশের লগোতে কানা দাজ্জালের চিহ্ন কেন?

........ ।।।।।

1 Answer

0 votes
by (712,400 points)
edited by
ওয়া আলাইকুমুস-সালাম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু। 
বিসমিল্লাহির রাহমানির রাহিম।
জবাবঃ-
আনাস ইবনু মালিক (রাযিঃ) থেকে বর্ণিত। 
أَنَسِ بْنِ مَالِكٍ أَنَّ رَسُولَ اللَّهِ صلى الله عليه وسلم قَالَ " يَتْبَعُ الدَّجَّالَ مِنْ يَهُودِ أَصْبَهَانَ سَبْعُونَ أَلْفًا عَلَيْهِمُ الطَّيَالِسَةُ " .
রসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেনঃ আসবাহান এর সত্তর হাজার ইয়াহুদী দাজ্জালের অনুসারী হবে, তাদের শরীরে (তায়ালিসাহ) কালো চাদর থাকবে। (সহীহ মুসলিম-২৯৪৪)

সু-প্রিয় প্রশ্নকারী দ্বীনী ভাই/বোন!
আল্লাহর সৃষ্টির রহস্য তিনিই ভালো জানেন।কেন দাজ্জালকে সৃষ্টি করবেন? কিইবা তার প্রয়োজন সেটা আল্লাহই ভালো জানেন। হ্যা, আমাদের সাধারণ বিবেক বুদ্ধির দ্বারা আমরা এটাই বুঝি যে, দাজ্জালকে আল্লাহ তা'আলা মানুষকে পরীক্ষার নিয়তেই সৃষ্টি করবেন।আল্লাহ আমাদের সবাইকে দাজ্জালের ফিতনা থেকে হেফাজত করুক।আমীন।


দাজ্জালের এখনও জন্ম হয়নি।

সৌদি আরবের পুলিশের লগোতে কানা দাজ্জালের চিহ্ন রয়েছে কি না? সেটা তো জানা যাচ্ছে না। যদি থাকেও, তাহলে তারা কেন দিল? তারাই ভালো জানে।আমি সৌদি পুলিশের ওয়েবসাইটে মেইল করছি।তারা যে উত্তর দেবে, তা আপনাকে জানাবো। প্রয়োজনে কমেন্ট করবেন।


(আল্লাহ-ই ভালো জানেন)

--------------------------------
মুফতী ইমদাদুল হক
ইফতা বিভাগ
Islamic Online Madrasah(IOM)

by (10 points)
imageimageimageimageimage
শায়েখ সৌদি আরবের পুলিশের লোগোর কিছু ছবি

আই ফতোয়া  ওয়েবসাইট বাংলাদেশের অন্যতম একটি নির্ভরযোগ্য ফতোয়া বিষয়ক সাইট। যেটি IOM এর ইফতা বিভাগ দ্বারা পরিচালিত।  যেকোন প্রশ্ন করার আগে আপনার প্রশ্নটি সার্চ বক্সে লিখে সার্চ করে দেখুন। উত্তর না পেলে প্রশ্ন করতে পারেন। আপনি প্রতিমাসে সর্বোচ্চ ৪ টি প্রশ্ন করতে পারবেন। এই প্রশ্ন ও উত্তরগুলো আমাদের ফেসবুকেও শেয়ার করা হবে। তাই প্রশ্ন করার সময় সুন্দর ও সাবলীল ভাষা ব্যবহার করুন।

বি.দ্র: প্রশ্ন করা ও ইলম অর্জনের সবচেয়ে ভালো মাধ্যম হলো সরাসরি মুফতি সাহেবের কাছে গিয়ে প্রশ্ন করা যেখানে প্রশ্নকারীর প্রশ্ন বিস্তারিত জানার ও বোঝার সুযোগ থাকে। যাদের এই ধরণের সুযোগ কম তাদের জন্য এই সাইট। প্রশ্নকারীর প্রশ্নের অস্পষ্টতার কারনে ও কিছু বিষয়ে কোরআন ও হাদীসের একাধিক বর্ণনার কারনে অনেক সময় কিছু উত্তরে ভিন্নতা আসতে পারে। তাই কোনো বড় সিদ্ধান্ত এই সাইটের উপর ভিত্তি করে না নিয়ে বরং সরাসরি স্থানীয় মুফতি সাহেবদের সাথে যোগাযোগ করতে হবে।

Related questions

...