আইফতোয়াতে ওয়াসওয়াসা সংক্রান্ত প্রশ্নের উত্তর দেওয়া হবে না। ওয়াসওয়াসায় আক্রান্ত ব্যক্তির চিকিৎসা ও করণীয় সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন

0 votes
111 views
in পরিবার,বিবাহ,তালাক (Family Life,Marriage & Divorce) by (1 point)
আসসালামুওয়ালাইকুম, আমার বিয়ে হয়েছে ২২ সেপ্টেম্বর অক্টোবরের ২৭ তারিখ সে আমাকে আমার বাবার বাড়ি এক্সাম দেওয়ার জন্য দিয়ে যায়, দিয়ে যাওয়ার পরে তার ফ্যামিলি একটা মিটিং বসে, যেইখানে আমার ফ্যামিলি থেকে কি পেলো, কি পেলোনা এই গুলা নিয়ে তাকে অনেক কথা শুনায়, আরো নানান ভাবে তারা আমার আর আমার হাসবেন্ডের মধ্যে ঝামেলা  তৈরি করে, এরপর থেকে তার আর আমার মধ্যে দূরত্ব হয়,ডিসেম্বর ৬ তারিখ পযন্ত আমাদের কথাবার্তা হতো, এরপর থেকে একদম কথা বলা বন্ধ করে দেয়, তাকে কথা বলা বন্ধ করছে কেন এই কথা জিজ্ঞেস করলে সে জানায় এরকম ঝামেলা নিয়ে সংসার আগালে ভবিষ্যতে সে আমি কেউ ভালো থাকবো না,  এরপর থেকে তার সাথে আমার আর কোনো যোগাযোগ নেই, এখন আমাদের মধ্যে মনমালিন্য দূর হওয়ার জন্য, এবং তার মধ্যে আমার জন্য মহব্বত সৃষ্টি হবে এর কোনো আমল আছে কি.

1 Answer

0 votes
by (709,920 points)
ওয়া আলাইকুমুস-সালাম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু। 
বিসমিল্লাহির রাহমানির রাহিম।
জবাবঃ-
আলহামদুলিল্লাহ!
আপনি সালাতুল হাজত ও তাহাজ্জুদের নামায পড়ে আল্লাহর কাছে দু'আ করবেন।

গভীর রাত্রে তাহাজ্জুদের নামায পড়ে আগে-পরে৪১বার দুরুদ শরীফ সহ৭৮৬ বার "বিসমিল্লাহির রাহমানির রাহিম"পড়ে পানিতে ফু দিয়ে উক্ত পানি উদ্দিষ্ট ব্যক্তিকে ২১ দিন/বার খাওয়ালে উক্ত ব্যক্তির সাথে মহব্বত সৃষ্টি হবে।(প্রতিদিন-১বার সম্ভব না হলে অন্তত চেষ্টা করবেন,সর্বমোট ২১বার হতে হবে)এবং প্রতি তিনদিন পর পর আবার ৭৮৬ বার পড়ে উক্ত পানিতে ফু দিতে হবে।এবং সূরা-ক্বিয়ামাহ পাঠ করে উক্ত পানিতে একবার ফু দিবেন।

তাহাজ্জুদের কায়মনোবাক্যে আল্লাহর কাছে দুআ করতে হবে।
ইনশা'আল্লাহ গভীর মহব্বত সৃষ্টি হবে।

"আল-ওয়াদুদ"১০০০বার এবং আল মুহসি ২০ বার পড়ে খাদ্য (বাত-তরকারী) তে ফু দিয়ে খাওয়াবেন।


(আল্লাহ-ই ভালো জানেন)

--------------------------------
মুফতী ইমদাদুল হক
ইফতা বিভাগ
Islamic Online Madrasah(IOM)

আই ফতোয়া  ওয়েবসাইট বাংলাদেশের অন্যতম একটি নির্ভরযোগ্য ফতোয়া বিষয়ক সাইট। যেটি IOM এর ইফতা বিভাগ দ্বারা পরিচালিত।  যেকোন প্রশ্ন করার আগে আপনার প্রশ্নটি সার্চ বক্সে লিখে সার্চ করে দেখুন। উত্তর না পেলে প্রশ্ন করতে পারেন। আপনি প্রতিমাসে সর্বোচ্চ ৪ টি প্রশ্ন করতে পারবেন। এই প্রশ্ন ও উত্তরগুলো আমাদের ফেসবুকেও শেয়ার করা হবে। তাই প্রশ্ন করার সময় সুন্দর ও সাবলীল ভাষা ব্যবহার করুন।

বি.দ্র: প্রশ্ন করা ও ইলম অর্জনের সবচেয়ে ভালো মাধ্যম হলো সরাসরি মুফতি সাহেবের কাছে গিয়ে প্রশ্ন করা যেখানে প্রশ্নকারীর প্রশ্ন বিস্তারিত জানার ও বোঝার সুযোগ থাকে। যাদের এই ধরণের সুযোগ কম তাদের জন্য এই সাইট। প্রশ্নকারীর প্রশ্নের অস্পষ্টতার কারনে ও কিছু বিষয়ে কোরআন ও হাদীসের একাধিক বর্ণনার কারনে অনেক সময় কিছু উত্তরে ভিন্নতা আসতে পারে। তাই কোনো বড় সিদ্ধান্ত এই সাইটের উপর ভিত্তি করে না নিয়ে বরং সরাসরি স্থানীয় মুফতি সাহেবদের সাথে যোগাযোগ করতে হবে।

Related questions

...