আইফতোয়াতে ওয়াসওয়াসা সংক্রান্ত প্রশ্নের উত্তর দেওয়া হবে না। ওয়াসওয়াসায় আক্রান্ত ব্যক্তির চিকিৎসা ও করণীয় সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন

+1 vote
72 views
in বিবিধ মাস’আলা (Miscellaneous Fiqh) by (38 points)
closed by
আসসালামু আলাইকুম।

আমার বয়স 20, আমার চোখে হঠাৎ স্ট্রোকে হওয়ায় আমি একটা চোখে একেবারে ঝাপসা দেখছি। এই বয়সে সাধারণত এরকম হয় না। আমার হওয়ার তেমন কোনো কারণ ও পাওয়া যায় নি। চোখে ইনজেকশন দেয়া হচ্ছে, সেরে যাবার সম্ভাবনা আছে।
এখন দুআ স্বরূপ আমি এমন কি আমল নিয়মিত করতে পারি যাতে করে বেশি ইনজেকশন দেয়া না লাগে, দ্রুত সুস্থ হয়ে যায়, আবার স্বাভাবিক জীবনে ফিরে যেতে পারি।
আমার আম্মু সকাল বিকাল সূরা রহমান, সূরা ফাতিহা পড়ে আমার চোখে ফুঁ দেন। আমি জানি কুরআন শিফা, কিন্তু ঠিক কোন আয়াত আমল করতে হবে? দলিল ছাড়া তো ইচ্ছা মত এটা এত বার পড়লে এই উপকার হবে এরকম ভাবা তো বিদআত। সেক্ষেত্রে কোনো নির্দিষ্ট সূরা নির্দিষ্ট বার পড়ে ফুঁ দেয়া কি ঠিক হচ্ছে?

জাঝাকুমূল্লাহিল খাইর।
closed

1 Answer

+1 vote
by (712,400 points)
selected by
 
Best answer
ওয়া আলাইকুমুস-সালাম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু। 
বিসমিল্লাহির রাহমানির রাহিম।
জবাবঃ-
আলহামদুলিল্লাহ!
চোখের চিকিৎসার জন্য আপনি নিম্নোক্ত দু'আ বেশী বেশী পড়বেন।

اَللّٰهُمَّ مَتِّعْنِيْ ببَصَرِيْ وَاجْعَلْهُ الْوَارِثَ مِنِّيْ وَ اَرِنِيْ فِی الْعَدُوِّ ثَارِيْ وَانْصُرْنِيْ عَلٰى مَنْ ظَلَمَنِيْ
(المستدرك على الصحيحين للحاكم، 4/459، بیروت)، (حصن)
ترجمہ:
اے اللہ! میری بینائی سے مجھے نفع پہنچا، اور میرے مرتے دم تک اسے باقی رکھ۔ ۔ اور دشمن میں میرا انتقام مجھے دکھا، اور جس نے مجھ پر ظلم کیا اس کے مقابلہ میں میری مدد فرما۔
তরজমা,
হে আল্লাহ! আমার চক্ষু দ্বারা আমাকে ফায়দা পৌছান।আমার মৃত্যু পর্যন্ত এই চক্ষুকে অবশিষ্ট রাখুন।এবং আমার শত্রুদের মধ্যে(কাফির মুশরিক ও জালিম)  আমার প্রতিশোধ দেখার সুযোগ দাও।এবং আমার উপর যারা নির্যাতন করেছে, তাদের ব্যাপারে আমাকে সাহায্য করো।


(আল্লাহ-ই ভালো জানেন)

--------------------------------
মুফতী ইমদাদুল হক
ইফতা বিভাগ
Islamic Online Madrasah(IOM)

by (712,400 points)
সংযোজন ও সংশোধন করা হয়েছে।

আই ফতোয়া  ওয়েবসাইট বাংলাদেশের অন্যতম একটি নির্ভরযোগ্য ফতোয়া বিষয়ক সাইট। যেটি IOM এর ইফতা বিভাগ দ্বারা পরিচালিত।  যেকোন প্রশ্ন করার আগে আপনার প্রশ্নটি সার্চ বক্সে লিখে সার্চ করে দেখুন। উত্তর না পেলে প্রশ্ন করতে পারেন। আপনি প্রতিমাসে সর্বোচ্চ ৪ টি প্রশ্ন করতে পারবেন। এই প্রশ্ন ও উত্তরগুলো আমাদের ফেসবুকেও শেয়ার করা হবে। তাই প্রশ্ন করার সময় সুন্দর ও সাবলীল ভাষা ব্যবহার করুন।

বি.দ্র: প্রশ্ন করা ও ইলম অর্জনের সবচেয়ে ভালো মাধ্যম হলো সরাসরি মুফতি সাহেবের কাছে গিয়ে প্রশ্ন করা যেখানে প্রশ্নকারীর প্রশ্ন বিস্তারিত জানার ও বোঝার সুযোগ থাকে। যাদের এই ধরণের সুযোগ কম তাদের জন্য এই সাইট। প্রশ্নকারীর প্রশ্নের অস্পষ্টতার কারনে ও কিছু বিষয়ে কোরআন ও হাদীসের একাধিক বর্ণনার কারনে অনেক সময় কিছু উত্তরে ভিন্নতা আসতে পারে। তাই কোনো বড় সিদ্ধান্ত এই সাইটের উপর ভিত্তি করে না নিয়ে বরং সরাসরি স্থানীয় মুফতি সাহেবদের সাথে যোগাযোগ করতে হবে।

Related questions

...