আইফতোয়াতে ওয়াসওয়াসা সংক্রান্ত প্রশ্নের উত্তর দেওয়া হবে না। ওয়াসওয়াসায় আক্রান্ত ব্যক্তির চিকিৎসা ও করণীয় সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন

0 votes
75 views
in ব্যবসা ও চাকুরী (Business & Job) by (5 points)
আসসালামু আলাইকুম। আমি কি চাকরি পেলে জয়েন না করার নিয়তে বিসিএস দিতে পারি? আমার হাইয়ার স্টাডিজের ইচ্ছা নেই। কিন্তু আশেপাশের মানুষ পড়ালেখায় ভালো না হলে তাদের গোনায় ধরে না। এখানে উল্লেখ করি আমার ডিভোর্স হয়ে যায় (হাজবেন্ডের মাহরাম নারীদের উপর কুনজর ছিল, সৎ উপার্জন, ফরয বিধানে ঘাটতি ইত্যাদি কিন্তু বিয়ের আগে তাকে প্রাক্টিসিং ভাবতাম লেবাসের কারণে )। কিন্তু আমার হাজবেন্ডের পজিশন ভালো ছিল। এটা নিয়ে বিয়ের সময় আমাকে অনেকে অর্থলিপ্সু বলেছে পাব্লিকলি। এখন আমার রেজাল্ট খারাপ হওয়ায় নতুন কোন ভালো প্রস্তাব আসলেও এরকম কথা বলতে পারে আমার বন্ধুবান্ধব। কারণ সবাই এখনো যেকোনো সুযোগে আমার সামনে পিছনে বলে যে তাদের হাজবেন্ডরা ভালো পজিশনে বলে আমি হিংসা করি আর আমি ভালো কাউকে পাওয়ার অপেক্ষা মাত্র,  পেলেই লুফে নেব টাইপ। ওরা এমনকি পরিচিত বিবাহিত পুরুষ টিচারদের নিয়েও ভাবে যে আমি তাদের মাসনা হতে চাই(আমি প্রয়োজন ছাড়া কথা না বলার চেষ্টা করি)। এজন্য আমি বিসিএসটা দিতে চাচ্ছিলাম। এভাবে কি জায়েয হবে?

1 Answer

0 votes
by (712,400 points)
ওয়া আলাইকুমুস-সালাম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু। 
বিসমিল্লাহির রাহমানির রাহিম।
জবাবঃ-
আলহামদুলিল্লাহ!
এ সম্পর্কে একটি প্রশ্নোত্তর বিশেষভাবে লক্ষণীয়,
দ্রুত বিয়ের আ'মল
দূত বিয়ের জন্য আপনি আল্লাহর কাছে দু'আ করুন।সালাতুল হাজত পড়ে দু'আ করুন। সালাতুল হাজতের নিয়ম জানতে ভিজিট করুন- https://www.ifatwa.info/1453

একাকি ফরয নামায বা নফল নামাযের শেষ বৈঠকে তাশাহুদ, দুরুদ শরীফ,সহ দু'আয়ে মাছুরা পড়ার পর সূরায়ে ফুরকানের ৭৪ নং আয়াতও পড়তে পারেন।অনেক বুজুর্গানে কেরাম ও শায়েখগণ এ আ'মলের পরামর্শ দিয়েছেন।

সু-প্রিয় প্রশ্নকারী দ্বীনী ভাই/বোন!
আপনি বিয়ের জন্য আল্লাহর কাছে বলুন। আর হ্যা, পর্দা পুশিদা রক্ষা করে বিসি এস পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন।আল্লাহ আপনার সহায় হোক।আমীন।


(আল্লাহ-ই ভালো জানেন)

--------------------------------
মুফতী ইমদাদুল হক
ইফতা বিভাগ
Islamic Online Madrasah(IOM)

আই ফতোয়া  ওয়েবসাইট বাংলাদেশের অন্যতম একটি নির্ভরযোগ্য ফতোয়া বিষয়ক সাইট। যেটি IOM এর ইফতা বিভাগ দ্বারা পরিচালিত।  যেকোন প্রশ্ন করার আগে আপনার প্রশ্নটি সার্চ বক্সে লিখে সার্চ করে দেখুন। উত্তর না পেলে প্রশ্ন করতে পারেন। আপনি প্রতিমাসে সর্বোচ্চ ৪ টি প্রশ্ন করতে পারবেন। এই প্রশ্ন ও উত্তরগুলো আমাদের ফেসবুকেও শেয়ার করা হবে। তাই প্রশ্ন করার সময় সুন্দর ও সাবলীল ভাষা ব্যবহার করুন।

বি.দ্র: প্রশ্ন করা ও ইলম অর্জনের সবচেয়ে ভালো মাধ্যম হলো সরাসরি মুফতি সাহেবের কাছে গিয়ে প্রশ্ন করা যেখানে প্রশ্নকারীর প্রশ্ন বিস্তারিত জানার ও বোঝার সুযোগ থাকে। যাদের এই ধরণের সুযোগ কম তাদের জন্য এই সাইট। প্রশ্নকারীর প্রশ্নের অস্পষ্টতার কারনে ও কিছু বিষয়ে কোরআন ও হাদীসের একাধিক বর্ণনার কারনে অনেক সময় কিছু উত্তরে ভিন্নতা আসতে পারে। তাই কোনো বড় সিদ্ধান্ত এই সাইটের উপর ভিত্তি করে না নিয়ে বরং সরাসরি স্থানীয় মুফতি সাহেবদের সাথে যোগাযোগ করতে হবে।

Related questions

...