আইফতোয়াতে ওয়াসওয়াসা সংক্রান্ত প্রশ্নের উত্তর দেওয়া হবে না। ওয়াসওয়াসায় আক্রান্ত ব্যক্তির চিকিৎসা ও করণীয় সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন

0 votes
196 views
in বিবিধ মাস’আলা (Miscellaneous Fiqh) by (28 points)
আসসালামুআলাইকুম। আমি তিনবছর আগে থেকে হস্তমৈথুন করা শুরু করি। প্রথমে জানতাম না হস্তমৈথুন হারাম। এভাবে আমি দুই বছর হস্তমৈথুন করি। তারপর জানতে পারি যে হস্তমৈথুন হারাম। কিন্তু খুব বেশি দেরি হয়ে যায়।  হস্তমৈথুন এমন এক পাপ যা একবার করলে ছাড়া প্রায় অসম্ভব। এছাড়াও আমি আরও নানা পাপ কাজে লিপ্ত হচ্ছি। খারাপ জিনিস দেখছি। আমার বিয়েরও সামর্থ্য নেই। আমি এখন খুব অনুতপ্ত। অনেক গুণাহ করেছি। তওবা করছি, আবার হস্তমৈখুন ও অন্যান্য গুণাহ করছি। বলতে গেলে গুণাহর সাগরে হাবুডুবু খাচ্ছি। মানসিকভাবেও প্রায় কষ্টে আছি। মনে হয় যেন আমি অনেক বড় গুণাহগার। আমি হস্তমৈথুনসহ সকল গুণাহ থেকে বাঁচতে চাই। সামনে রমজান, আমি কি করবো? কিভাবে আল্লাহকে খুশি করবো?

1 Answer

0 votes
by (712,400 points)
edited by

ওয়া আলাইকুমুস-সালাম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু।
বিসমিল্লাহির রাহমানির রাহিম।
জবাবঃ-
https://www.ifatwa.info/4979 নং ফাতাওয়ায় বলেছি যে,
তার জন্য ফরয হল,সে তাৎক্ষণিক হস্তমৈথুনকে ছেড়ে দিবে।এবং জৈবিক চাহিদাকে নিয়ন্ত্রণে রাখার জন্য সে তাৎক্ষণিক বিয়ে করে নেবে। এ সম্পর্কে বিস্তারিত জানতে ক্লিক করুন-https://www.ifatwa.info/4425

রাসূলুল্লাহ সাঃ বলেন,
(يَا مَعْشَرَ الشَّبَابِ ، مَنْ اسْتَطَاعَ مِنْكُمْ الْبَاءَةَ فَلْيَتَزَوَّجْ ، فَإِنَّهُ أَغَضُّ لِلْبَصَرِ ، وَأَحْصَنُ لِلْفَرْجِ ، وَمَنْ لَمْ يَسْتَطِعْ فَعَلَيْهِ بِالصَّوْمِ فَإِنَّهُ لَهُ وِجَاءٌ)
হে যুবকদের দল! তোমাদের মধ্যে যারা সামর্থবান,তারা যেন বিয়ে করে নেয়।কেননা বিয়ে চক্ষুকে নিচু রাখে এবং লজ্জাস্থানকে হেফাজত করে।আর যাদের বিয়ের সামর্থ্য নেই তারা যেন রোযা রাখে।কেননা রোযা ঢাল স্বরূপ।(সহীহ বোখারী-১৯০৫,সহীহ মুসলিম-১৪০০)

যদি পরিবার বিয়ের কোনো পদক্ষেপ গ্রহণ না করে,তাহলে এক্ষেত্রে অভিভাবকের বিনাঅনুমতিতে বিয়ে করে নেবে।এমনকি তখন তাদের বিনা অনুমতিতেই বিয়ে করা জরুরী।

হস্তমৈথুনের বদ অভ্যাস থেকে পরিত্রাণের জন্য সর্বদা অন্যর সামনে বা জনসম্মুখ থাকবেন।কখনো একা থাকবেন না।নির্জনে সময় অতিবাহিত করবেন না।বিশেষ করে কোনো নেককার ব্যক্তির সংস্পর্শ গ্রহণ করবেন।


(আল্লাহ-ই ভালো জানেন)

--------------------------------
মুফতী ইমদাদুল হক
ইফতা বিভাগ
Islamic Online Madrasah(IOM)

by (712,400 points)
সংযোজন ও সংশোধন করা হয়েছে।

আই ফতোয়া  ওয়েবসাইট বাংলাদেশের অন্যতম একটি নির্ভরযোগ্য ফতোয়া বিষয়ক সাইট। যেটি IOM এর ইফতা বিভাগ দ্বারা পরিচালিত।  যেকোন প্রশ্ন করার আগে আপনার প্রশ্নটি সার্চ বক্সে লিখে সার্চ করে দেখুন। উত্তর না পেলে প্রশ্ন করতে পারেন। আপনি প্রতিমাসে সর্বোচ্চ ৪ টি প্রশ্ন করতে পারবেন। এই প্রশ্ন ও উত্তরগুলো আমাদের ফেসবুকেও শেয়ার করা হবে। তাই প্রশ্ন করার সময় সুন্দর ও সাবলীল ভাষা ব্যবহার করুন।

বি.দ্র: প্রশ্ন করা ও ইলম অর্জনের সবচেয়ে ভালো মাধ্যম হলো সরাসরি মুফতি সাহেবের কাছে গিয়ে প্রশ্ন করা যেখানে প্রশ্নকারীর প্রশ্ন বিস্তারিত জানার ও বোঝার সুযোগ থাকে। যাদের এই ধরণের সুযোগ কম তাদের জন্য এই সাইট। প্রশ্নকারীর প্রশ্নের অস্পষ্টতার কারনে ও কিছু বিষয়ে কোরআন ও হাদীসের একাধিক বর্ণনার কারনে অনেক সময় কিছু উত্তরে ভিন্নতা আসতে পারে। তাই কোনো বড় সিদ্ধান্ত এই সাইটের উপর ভিত্তি করে না নিয়ে বরং সরাসরি স্থানীয় মুফতি সাহেবদের সাথে যোগাযোগ করতে হবে।

Related questions

...