আইফতোয়াতে ওয়াসওয়াসা সংক্রান্ত প্রশ্নের উত্তর দেওয়া হবে না। ওয়াসওয়াসায় আক্রান্ত ব্যক্তির চিকিৎসা ও করণীয় সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন

0 votes
91 views
in হালাল ও হারাম (Halal & Haram) by (12 points)
আসসালামু আলাইকুম।
আমি একজন জিনে যাদু তে আক্রান্ত নারী। প্রায় বছর খানেক হবে আমার সমস্যার। আমি কয়েক মাস পর পর সরাসরি রুকইয়া সেশন নেই।প্রায় ওয়াসওয়াসা তে ভুগী।কখনো আল্লাহ কে নিয়ে কখনো নবী সাঃ কে নিয়ে।আমি জানি এইগুলা গুনাহ।বার বার আস্তাগফিরুল্লাহ বলি।কিছু দিন ভালো থাকি এইরকম। গতকাল আমি ফেবুতে দেখলাম জামাই কাবিনে অধিকার দিলে মহিলা নিজে নিজেকে তা**ক দিতে পাবে এতে তালাক হয়ে যায়।

এখন আমার খালি ওয়াসওয়াসা আসছে নিজেকে তালাক দেয়ার মনে মনে বার বার কেউ খালি বলছে বিনা কারনেও "নিজের উপর পতিত করছি" এইরকম। কিন্তু আমি কোনো সময়ই চাই না তালাক হোক।আমি আমার স্বামোকে অনেক ভালোবাসি।এইসব চিন্তা করতে করতে মনে হচ্ছে আমার মাথার প্রচন্ডভাবে ব্যাথা করে।শুধু চিন্তা হচ্ছে তালাক কি হয়ে গেছে।?

দয়া করে উত্তর টা দিবেন জিনে আক্রান্ত নারী যদি মনে মনে বার বার বলে তা**ক পতিত করলাম তাহলে কি তালাক হবে?কিন্তু সে চায় না বলতে তারপর ও বার বার মনে কথা গুলা আসে।

1 Answer

0 votes
by (707,840 points)

বিসমিল্লাহির রাহমানির রাহিম।
জবাবঃ-
https://www.ifatwa.info/1379 নং ফাতাওয়ায় বলেছি যে,
তালাকের ওয়াসওয়াসা আসলে মাথা নাড়ালে তালাক পতিত হবে না।
হযরত আবু হুরায়রা রাযি থেকে বর্ণিত,তিনি বলেন,
ﻋَﻦْ ﺃَﺑِﻲ ﻫُﺮَﻳْﺮَﺓَ ﺭَﺿِﻲَ ﺍﻟﻠَّﻪُ ﻋَﻨْﻪُ ﻗَﺎﻝَ : ﻗَﺎﻝَ ﺍﻟﻨَّﺒِﻲُّ ﺻَﻠَّﻰ ﺍﻟﻠَّﻪُ ﻋَﻠَﻴْﻪِ ﻭَﺳَﻠَّﻢ : َ ( ﺇِﻥَّ ﺍﻟﻠَّﻪَ ﺗَﺠَﺎﻭَﺯَ ﻟِﻲ ﻋَﻦْ ﺃُﻣَّﺘِﻲ ﻣَﺎ ﻭَﺳْﻮَﺳَﺖْ ﺑِﻪِ ﺻُﺪُﻭﺭُﻫَﺎ ﻣَﺎ ﻟَﻢْ ﺗَﻌْﻤَﻞْ ﺃَﻭْ ﺗَﻜَﻠَّﻢ
রাসূলুল্লাহ সাঃ বলেছেন,নিশ্চয় আল্লাহ তা'আলা আমার খাতিরে আমার উম্মতের অন্তরে চলে আসা ওয়াসওয়াসা(শয়তানি প্ররোচনা) বিষয়ে কোনো প্রকার হস্তক্ষেপ/শাস্তি প্রদাণ করবেন না।যতক্ষণ না সে কথা বা কাজের মাধ্যমে সেটাকে বাস্তব রূপ দিচ্ছে। (সহীহ বোখারী-২৩৯১,সহীহ মুসলিম-১২৭)

সুপ্রিয় প্রশ্নকারী দ্বীনি ভাই/বোন!
আপনি প্রশ্নে যা উল্লেখ করেছেন।আল্লাহ আপনাকে রহম করুক। আল্লাহ আপনাকে সুস্থতা দান করুক।আমীন। প্রশ্নের বিবরণ অনুযায়ী আপনার তালাকের ওয়াসওয়াসা দ্বারা তালাক হবে না। আপনি নিশ্চিত থাকুন,কোনো তালাকই পতিত হবে না।


(আল্লাহ-ই ভালো জানেন)

--------------------------------
মুফতী ইমদাদুল হক
ইফতা বিভাগ
Islamic Online Madrasah(IOM)

আই ফতোয়া  ওয়েবসাইট বাংলাদেশের অন্যতম একটি নির্ভরযোগ্য ফতোয়া বিষয়ক সাইট। যেটি IOM এর ইফতা বিভাগ দ্বারা পরিচালিত।  যেকোন প্রশ্ন করার আগে আপনার প্রশ্নটি সার্চ বক্সে লিখে সার্চ করে দেখুন। উত্তর না পেলে প্রশ্ন করতে পারেন। আপনি প্রতিমাসে সর্বোচ্চ ৪ টি প্রশ্ন করতে পারবেন। এই প্রশ্ন ও উত্তরগুলো আমাদের ফেসবুকেও শেয়ার করা হবে। তাই প্রশ্ন করার সময় সুন্দর ও সাবলীল ভাষা ব্যবহার করুন।

বি.দ্র: প্রশ্ন করা ও ইলম অর্জনের সবচেয়ে ভালো মাধ্যম হলো সরাসরি মুফতি সাহেবের কাছে গিয়ে প্রশ্ন করা যেখানে প্রশ্নকারীর প্রশ্ন বিস্তারিত জানার ও বোঝার সুযোগ থাকে। যাদের এই ধরণের সুযোগ কম তাদের জন্য এই সাইট। প্রশ্নকারীর প্রশ্নের অস্পষ্টতার কারনে ও কিছু বিষয়ে কোরআন ও হাদীসের একাধিক বর্ণনার কারনে অনেক সময় কিছু উত্তরে ভিন্নতা আসতে পারে। তাই কোনো বড় সিদ্ধান্ত এই সাইটের উপর ভিত্তি করে না নিয়ে বরং সরাসরি স্থানীয় মুফতি সাহেবদের সাথে যোগাযোগ করতে হবে।

Related questions

...