আইফতোয়াতে ওয়াসওয়াসা সংক্রান্ত প্রশ্নের উত্তর দেওয়া হবে না। ওয়াসওয়াসায় আক্রান্ত ব্যক্তির চিকিৎসা ও করণীয় সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন

0 votes
197 views
in পরিবার,বিবাহ,তালাক (Family Life,Marriage & Divorce) by (15 points)
edited by
আসসালামু আলাইকুম
(১)শায়েখ বিয়ে করলাম বা বিয়ে করতেসি এমন নিয়েত করে মুখে ইজাব কবুল না করে লোকজন থাকুক বা না থাকুক ছেলে মেয়ে দুজন দুজনকে আংটি পরিয়ে দিলেও তো বিয়ে হয় না তাই শায়েখ?

(২) প্রেম ছিল দুজন ছেলে মেয়ের মধ্য। মেয়েটা গল্প লিখতো এখন মেয়েটা যদি ছেলটাকে কল্পনা করে ছেলেটার নাম ব্যবহার করে তাদের বিয়ে হচ্ছে বা বিয়ে পরবর্তী জীবন নিয়ে কাল্পনিক গল্প লেখে ফেসবুকে এতে বিয়ে জাতীয় কিছু হয়? যদি ছেলেটা গল্প ফেসবুকে পড়ে এবং লাইক বা কমেন্ট করে ( লাইক বা কমেন্ট করে নাই ঐ ছেলে। গল্প পড়ছে কিনা তাও শিওর না) তাহলে কি বিয়ে হয়?  তাদের বাস্তবে কোন  বিয়ে হয় নাই। আসলে আলহামদুলিল্লাহ মেয়েটা দ্বীনের পথে আসছে। আর শয়তান অতীত গুনাহ মনে করিয়ে কস্ট দেয় তাই প্রশ্ন গুলো করা কিছু মনে করবেন না শায়েখ।

(৩) বোবা জ্বীন ধরলে রক্ষা পাওয়ার উপায় কি?

(৪)  কেউ খারাপ ব্যবহার করলে তার গায়ে আয়াতুল কুরসী পড়ে ফু দেয়া যাবে?

আল্লাহ আপনাকে সুস্বাস্থ্যে দান করুক আমিন।

1 Answer

0 votes
by (678,880 points)
জবাবঃ-
وعليكم السلام ورحمة الله وبركاته 
بسم الله الرحمن الرحيم


(০১)
না,এতে বিয়ে হয়না।

বিস্তারিত জানুনঃ- 

(০২)
এখন মেয়েটা যদি ছেলটাকে কল্পনা করে ছেলেটার নাম ব্যবহার করে তাদের বিয়ে হচ্ছে বা বিয়ে পরবর্তী জীবন নিয়ে কাল্পনিক গল্প লেখে ফেসবুকে এতে বিয়ে জাতীয় কিছু হয়না।

চিন্তিত হওয়ার কিছু নেই।

(০৩)

সর্বপ্রথম পরামর্শ দিবো,ভালো কোনো বিশুদ্ধ আকিদার মুদাব্বিরের শরণাপন্ন হওয়ার।মুদাব্বির মানে যিনি কুরআন হাদীস থেকে সেহেরের চিকিৎসা করে থাকেন।যাকে রুকইয়ায়ে শরঈয়্যাহ বলা হয়।
তাছাড়া আপনাকে ঘরোয়া ভাবে কিছু রুকইয়ার পরমার্শ দিচ্ছি,

,
(১)সকল প্রকার ফরয ওয়াজিব ইবাদত যত্নসহকারে পালন করা।এবং সকল প্রকার হারাম ও নাজায়ে কাজ হতে বেঁচে থাকে।
(২) অধিক পরিমাণ কুরআন তেলাওয়াত করা।
(৩)দু'আ, জায়েয তাবীয ও যিকিরের মাধ্যমে নিজেকে হেফাজতের চেষ্টা করা।

নিম্নোক্ত দু'আকে সকাল সন্ধ্যা তিনবার করে পড়া।
بِسْمِ اللَّهِ الَّذِي لَا يَضُرُّ مَعَ اسْمِهِ شَيْءٌ، فِي الْأَرْضِ، وَلَا فِي السَّمَاءِ، وَهُوَ السَّمِيعُ الْعَلِيمُ،
দেখুন-http://istefta.info/1093


প্রত্যক নামাযের পর ঘুমাইবার সময় এবং সকাল সন্ধ্যা আয়াতুল কুরসী পড়া।এবং ঘুমাইবার সময় ও সকাল সন্ধ্যা তিনবার করে সূরা নাস,সূরা ফালাক্ব ও সূরা ইখলাস তিনবার করে পড়া।এবং প্রতিদিন নিম্নোক্ত দু'আটি একশতবার করে পড়া।
لا اله الا الله وحده لا شريك له له الملك وله الحمد وهو على كل شيئ قدير،

প্রতিদিন সকাল সাতটা করে খেজুর খাওয়া।মদিনার খেজুর হলে ভালো(এলাজে কুরআনী-০৩)এ সম্পর্কে বিস্তারিত জানতে ক্লিক করুন-https://www.ifatwa.info/10103


★একাকী ঘুমাবেননা।
অন্ধকার রুমে ঘুমাবেননা,বাতি জালিয়ে ঘুমাবেন,প্রয়োজনে হালকা আলো জ্বালাবেন।

(০৪)
কেউ খারাপ ব্যবহার করলে তার গায়ে আয়াতুল কুরসী পড়ে ফু দেয়া যাবে।
এতে উক্ত ব্যাক্তির পক্ষ থেকে নিষেধাজ্ঞা না থাকলে সমস্যা নেই।


(আল্লাহ-ই ভালো জানেন)

------------------------
মুফতী ওলি উল্লাহ
ইফতা বিভাগ
Islamic Online Madrasah(IOM)

by (15 points)
সে তো জানে না শায়েখ আয়াতুল কুরসি পড়ে তার গায়ে ফু দেয়া হচ্ছে এতে কি হবে?

(২) ছেলেটা গল্প পড়লেও তো বিয়ে জাতীয় কিছু হতো না তাই না শায়েখ?  খুব চিন্তায় আছি।
by (15 points)
ওয়াসওয়াসা আসে শুধু খুব কস্টে আছি শায়েখ।
by (678,880 points)
(০১)
এতে কোনো সমস্যা নেই।

(০২)
ছেলেটা গল্প পড়লেও বিয়ে জাতীয় কিছু হতো না।

আই ফতোয়া  ওয়েবসাইট বাংলাদেশের অন্যতম একটি নির্ভরযোগ্য ফতোয়া বিষয়ক সাইট। যেটি IOM এর ইফতা বিভাগ দ্বারা পরিচালিত।  যেকোন প্রশ্ন করার আগে আপনার প্রশ্নটি সার্চ বক্সে লিখে সার্চ করে দেখুন। উত্তর না পেলে প্রশ্ন করতে পারেন। আপনি প্রতিমাসে সর্বোচ্চ ৪ টি প্রশ্ন করতে পারবেন। এই প্রশ্ন ও উত্তরগুলো আমাদের ফেসবুকেও শেয়ার করা হবে। তাই প্রশ্ন করার সময় সুন্দর ও সাবলীল ভাষা ব্যবহার করুন।

বি.দ্র: প্রশ্ন করা ও ইলম অর্জনের সবচেয়ে ভালো মাধ্যম হলো সরাসরি মুফতি সাহেবের কাছে গিয়ে প্রশ্ন করা যেখানে প্রশ্নকারীর প্রশ্ন বিস্তারিত জানার ও বোঝার সুযোগ থাকে। যাদের এই ধরণের সুযোগ কম তাদের জন্য এই সাইট। প্রশ্নকারীর প্রশ্নের অস্পষ্টতার কারনে ও কিছু বিষয়ে কোরআন ও হাদীসের একাধিক বর্ণনার কারনে অনেক সময় কিছু উত্তরে ভিন্নতা আসতে পারে। তাই কোনো বড় সিদ্ধান্ত এই সাইটের উপর ভিত্তি করে না নিয়ে বরং সরাসরি স্থানীয় মুফতি সাহেবদের সাথে যোগাযোগ করতে হবে।

Related questions

...