আইফতোয়াতে ওয়াসওয়াসা সংক্রান্ত প্রশ্নের উত্তর দেওয়া হবে না। ওয়াসওয়াসায় আক্রান্ত ব্যক্তির চিকিৎসা ও করণীয় সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন

0 votes
122 views
in পবিত্রতা (Purity) by (10 points)
আস সালামুআলাইকুম ওয়া রহমাতুল্লাহি ওয়া বারাকাতুহ উস্তাদ,

আমার স্বামীর সাথে ইন্টিমেসির সময়ে (লিঙ্গ প্রবেশের আগে) একটা সময় হঠাৎ করে এক্সাসাইটমেন্ট বেশি হয়ে যায় এবং তার কিছু সময় পরে পুরো শরীর টা শীরশীর অনুভব হয়,একটু প্রসাবের মতো বেগ পায়,তারপর এক্সাসাইটমেন্ট কমে যায়।

এখন আমি বুঝতেছি না এটা কি বীর্যপাতের সময় এমন অনুভুত হয় কি না?কিন্তু বীর্যপাত বাইরে বের হয় না, ভেজাও কিছু অনুভুত ও হয় নি।মেয়েদের বীর্যপাত কি বাইরে বের হয়?

এই সময় কি আমার গোসল ফরয হয় কি না?মেয়েদের বীর্যপাত কি বাইরে বের হয় ছেলেদের মতো?

দয়া করে আমাকে উত্তরগুলো জানাবন উস্তাদ।আমার জন্য এই উত্তর টা জানা খুব জরুরি,আমি লজ্জায় কারো কাছে জিজ্ঞেস করতে পারছি না।আল্লাহ আমার জন্য উত্তর জানা টা সহজ করুন আমীন। আল্লহ আপনার প্রতি সহায় হবেন উস্তাদ,আপনার ইলমে বারাকাহ দিন আমীন ইয়া রব্বুল আলামীন।

1 Answer

0 votes
by (707,280 points)
edited by

ওয়া আলাইকুমুস-সালাম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু।
বিসমিল্লাহির রাহমানির রাহিম।
জবাবঃ-
আলহামদুলিল্লাহ!
পুঃলিঙ্গ স্ত্রী লিঙ্গের ভিতরে প্রবেশ করে নিলেই গোসল ওয়াজিব। বীর্য বের হওয়ার কোনো প্রয়োজনিয়তা নাই।
في بحر الرائق ج ١، ص ٥٦
«إذا جلس بين شعبها الأربع ثم جهدها فقد وجب الغسل،  وإن لم ينزل» قال العلماء العمل على هذا الحديث، وأما حديث «الماء من الماء» فالجمهور من الصحابة ومن بعدهم قالوا إنه منسوخ ويعنون بالنسخ أن الغسل من الجماع بغير إنزال كان ساقطا ثم صار واجبا
وذهب ابن عباس وغيره إلى أنه ليس منسوخا بل المراد به نفي وجوب الغسل بالرؤية في النوم إذا لم ينزل، وهذا الحكم باق بلا شك، وأما حديث أبي بن كعب ففيه جوابان أحدهما أنه منسوخ.

বীর্য সম্পর্কে বর্ণিত রয়েছে,
وَمَنِيُّ الرَّجُلِ خَاثِرٌ أَبْيَضُ رَائِحَتُهُ كَرَائِحَةِ الطَّلْعِ فِيهِ لُزُوجَةٌ يَنْكَسِرُ الذَّكَرُ عِنْدَ خُرُوجِهِ، وَمَنِيُّ الْمَرْأَةِ رَقِيقٌ أَصْفَر
পুরুষের মনি বা বীর্য হলঃ-যা সাদা গাঢ় একপ্রকার গন্ধমাখা পিচ্ছিল পানি যা উত্তেজনার সাথে আটকিয়ে আটকিয়ে বের হয়,এবং বের হওয়ার সাথে সাথে পুঃলিঙ্গ নেতিয়ে পড়ে,আর মহিলার বীর্য হল,পাতলা প্রায় হলুদ বর্ণের । এ সম্পর্কে বিস্তারিত জানতে ক্লিক করুন-https://www.ifatwa.info/1689

সু-প্রিয় প্রশ্নকারী দ্বীনী ভাই/বোন!
মহিলারও বীর্য রয়েছে। মহিলার বীর্যও বের হয়।তবে আলিঙ্গনের সময়ে শরীর শিরশির করে যা বের হয়, সেটা হল,মযি। নারীদের মযি বেশী বের হয়। মযি বের হওয়ার দ্বারা গোসল ফরয হয়না।


(আল্লাহ-ই ভালো জানেন)

--------------------------------
মুফতী ইমদাদুল হক
ইফতা বিভাগ
Islamic Online Madrasah(IOM)

by (707,280 points)
সংযোজন ও সংশোধন করা হয়েছে।

আই ফতোয়া  ওয়েবসাইট বাংলাদেশের অন্যতম একটি নির্ভরযোগ্য ফতোয়া বিষয়ক সাইট। যেটি IOM এর ইফতা বিভাগ দ্বারা পরিচালিত।  যেকোন প্রশ্ন করার আগে আপনার প্রশ্নটি সার্চ বক্সে লিখে সার্চ করে দেখুন। উত্তর না পেলে প্রশ্ন করতে পারেন। আপনি প্রতিমাসে সর্বোচ্চ ৪ টি প্রশ্ন করতে পারবেন। এই প্রশ্ন ও উত্তরগুলো আমাদের ফেসবুকেও শেয়ার করা হবে। তাই প্রশ্ন করার সময় সুন্দর ও সাবলীল ভাষা ব্যবহার করুন।

বি.দ্র: প্রশ্ন করা ও ইলম অর্জনের সবচেয়ে ভালো মাধ্যম হলো সরাসরি মুফতি সাহেবের কাছে গিয়ে প্রশ্ন করা যেখানে প্রশ্নকারীর প্রশ্ন বিস্তারিত জানার ও বোঝার সুযোগ থাকে। যাদের এই ধরণের সুযোগ কম তাদের জন্য এই সাইট। প্রশ্নকারীর প্রশ্নের অস্পষ্টতার কারনে ও কিছু বিষয়ে কোরআন ও হাদীসের একাধিক বর্ণনার কারনে অনেক সময় কিছু উত্তরে ভিন্নতা আসতে পারে। তাই কোনো বড় সিদ্ধান্ত এই সাইটের উপর ভিত্তি করে না নিয়ে বরং সরাসরি স্থানীয় মুফতি সাহেবদের সাথে যোগাযোগ করতে হবে।

Related questions

0 votes
1 answer 115 views
0 votes
1 answer 99 views
0 votes
1 answer 138 views
...