আইফতোয়াতে ওয়াসওয়াসা সংক্রান্ত প্রশ্নের উত্তর দেওয়া হবে না। ওয়াসওয়াসায় আক্রান্ত ব্যক্তির চিকিৎসা ও করণীয় সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন

0 votes
102 views
in বিবিধ মাস’আলা (Miscellaneous Fiqh) by (3 points)
আসসালামু আলাইকুম আমার ননদ হারিয়ে গিয়েছে আজ ৭দিন।পুলিশের কাছে যাওয়া হয়েছে কোনো খোজ পাওয়া যাচ্ছে না।এখন অনেকে হুজুরের কাছে যেতে সাজেস্ট করছে।এখন আমি কিছু বিষয় নিয়ে সংশয়ে আছি।
১.স্থানীয় এক ভাইয়ের মাধ্যমে আমার বর এক মহিলার কাছে গিয়েছিলো যার উপর জ্বিন ভর করে।তিনি একটা তাবিজ দিয়েছেন যেটা মাটির চুলার পাশে পুতে রাখতে হবে অথবা গ্যাসের চুলা হলে চুলার নিচে রাখতে হবে,যেন তাপ পায়।এমনটা করলে নাকি ৩দিনের মধ্যে ফেরত আসবে।এগুলো কি জায়েজ?

২. আমাদের এখানকার এক হুজুর তাবিজ লিখে দিতে চেয়েছেন যেটা দুই পাথরের মাঝে রাখতে হবে তাহলে নাকি ননদ ফেরত আসবে।এটা কি জায়েজ হবে?

৩.অন্য এক হুজুরের কথাও শুনছি।উনি অনেক দ্বীনদার এবং আমলওয়ালা।কিন্তু উনি কিভাবে কাজ করভেন মানে তাবিজ দিবেন না কি করবেন জানা নেই।তার কাছে যাওয়া কি ঠিক হবে?
প্লিজ জানাবেন।
জাযাকাল্লাহু খয়রন

1 Answer

0 votes
by (713,360 points)
ওয়া আলাইকুমুস-সালাম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু। 
বিসমিল্লাহির রাহমানির রাহিম।
জবাবঃ-
আলহামদুলিল্লাহ!
আল্লাহ তা'আলা বলেন,
الَّذِينَ إِذَا أَصَابَتْهُم مُّصِيبَةٌ قَالُوا إِنَّا لِلَّهِ وَإِنَّا إِلَيْهِ رَاجِعُونَ
যখন তারা বিপদে পতিত হয়, তখন বলে, নিশ্চয় আমরা সবাই আল্লাহর জন্য এবং আমরা সবাই তাঁরই সান্নিধ্যে ফিরে যাবো।(সূরা বাকারা-১৫৬)

সু-প্রিয় প্রশ্নকারী দ্বীনী ভাই/বোন!
আপনারা বেশী বেশী করে ইন্নালিল্লাহ পড়েন। এবং আল্লাহর কাছে নফল নামায পড়ে দু'আ করেন।নফল রোযা রেখে দু'আ করেন। আল্লাহ চাহে তো তো অতিসত্বর আপনাদের মধ্যে সে ফিরে আসবে। আপনারা চাইলে তৃতীয় ক্রমিকে বর্ণিত হুজুরের শরণাপন্ন হতে পারেন।


(আল্লাহ-ই ভালো জানেন)

--------------------------------
মুফতী ইমদাদুল হক
ইফতা বিভাগ
Islamic Online Madrasah(IOM)

by (713,360 points)
সংযোজন ও সংশোধন করা হয়েছে।
by (3 points)
আসসালামু আলাইকুম, আমার প্রশ্ন ছিলো এসব হুজুর বা কবিরাজ বা ফকিরের কাছে যাওয়া বা তাদের দেওয়া তাবিজ বা কাজ গুলো করা কি জায়েজ?  এতে গুনাহ হবে না?

আই ফতোয়া  ওয়েবসাইট বাংলাদেশের অন্যতম একটি নির্ভরযোগ্য ফতোয়া বিষয়ক সাইট। যেটি IOM এর ইফতা বিভাগ দ্বারা পরিচালিত।  যেকোন প্রশ্ন করার আগে আপনার প্রশ্নটি সার্চ বক্সে লিখে সার্চ করে দেখুন। উত্তর না পেলে প্রশ্ন করতে পারেন। আপনি প্রতিমাসে সর্বোচ্চ ৪ টি প্রশ্ন করতে পারবেন। এই প্রশ্ন ও উত্তরগুলো আমাদের ফেসবুকেও শেয়ার করা হবে। তাই প্রশ্ন করার সময় সুন্দর ও সাবলীল ভাষা ব্যবহার করুন।

বি.দ্র: প্রশ্ন করা ও ইলম অর্জনের সবচেয়ে ভালো মাধ্যম হলো সরাসরি মুফতি সাহেবের কাছে গিয়ে প্রশ্ন করা যেখানে প্রশ্নকারীর প্রশ্ন বিস্তারিত জানার ও বোঝার সুযোগ থাকে। যাদের এই ধরণের সুযোগ কম তাদের জন্য এই সাইট। প্রশ্নকারীর প্রশ্নের অস্পষ্টতার কারনে ও কিছু বিষয়ে কোরআন ও হাদীসের একাধিক বর্ণনার কারনে অনেক সময় কিছু উত্তরে ভিন্নতা আসতে পারে। তাই কোনো বড় সিদ্ধান্ত এই সাইটের উপর ভিত্তি করে না নিয়ে বরং সরাসরি স্থানীয় মুফতি সাহেবদের সাথে যোগাযোগ করতে হবে।

Related questions

...